• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাইডেনকে পাত্তাই দিলেন না নেতানিয়াহু, হা'মলা চালিয়ে যাবে তেল আবিব 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মে ২০২১, ১১:৫১
বাইডেনকে পাত্তাই দিলেন না নেতানিয়াহু, হামলা চালিয়ে যাবে তেল আবিব 
সংগৃহীত ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের টানা বিমান হামলা দশম দিনে পৌঁছেছে। জালিম ইহুদিদের এ হামলায় ঘণ্টায় ঘণ্টায় ফিলিস্তিনিদের রক্তে রক্তাক্ত হচ্ছে গাজা ভূখণ্ড।

বর্বর ইসরায়েলের এই নির্বিচার হামলায় নারী-শিশুসহ দুই শতাধিক ফিলিস্তিনির মৃত্যুর পর উত্তেজনা হ্রাসের আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

কিন্তু মিত্রদেশের এ আহ্বান উপেক্ষা করে গাজায় হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

খুনী নেতানিয়াহু বলেছেন, ‘সুনির্দিষ্ট লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত’ হামলা চালিয়ে যাওয়া হবে। এর আগে গাজা ভূখণ্ডে উত্তেজনা কমাতে ইসরায়েলের প্রতি আহ্বান জানান জো বাইডেন।

সংঘর্ষ ও হামলার দশম দিনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আলোচনায় অস্ত্রবিরতি কার্যকর করতে চলমান উত্তেজনা উল্লেখযোগ্য পরিমাণে কমাতে নেতানিয়াহুর প্রতি আহ্বান জানান ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট।

অবশ্য, বাইডেনের সঙ্গে ফোনালাপের পর মার্কিন প্রেসিডেন্টের আহ্বান নেতানিয়াহু কানেই তোলেননি বলে মনে করা হচ্ছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেছেন, ‘লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত’ গাজায় হামলা চালিয়ে যেতে বদ্ধপরিকর তিনি।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে নেতানিয়াহু বলেছেন, ইসরায়েলের প্রতি আমেরিকান প্রেসিডেন্টের সমর্থনের ভূয়সী প্রসংশা করছি। কিন্তু ইসরায়েলের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত এবং ‘স্থিতিশীলতা ফিরিয়ে আনতে’ হামলা অব্যাহত রাখবে তেল আবিব।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের বিমান হামলা গড়িয়েছে টানা দশম দিনে। বৃহস্পতিবার (২০ মে) মধ্যরাত ও ভোরেও ভূখণ্ডটিতে হামলা অব্যাহত রাখে দেশটি।

টানা এই হামলায় আরও ৯ জন নিহত হয়েছেন। এতে করে গত দশদিনে ইহুদি এই দেশটির হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে ২২৭ জনে। নিহতদের মধ্যে ৬৪ জন শিশু এবং ৩৮ জন নারী রয়েছেন। নির্বিচার এ হামলায় আহত ফিলিস্তিনিদের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬২০ জনে। সূত্র : আলজাজিরা

টিএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh